জেনে নিন ভারতের তিরুপতি বালাজি মন্দির রাম মন্দিরের জন্য কত টাকা দিচ্ছে ??


বিশ্বের যে কোনো দেশে, তাদের দেশ হলো শুধুমাত্র একটা জমির খন্ড। অন্যদিকে ভারতীয়দের কাছে ভারত একটা জমির খন্ড নয়। উল্টে ভারত দেশকে একটা জীবন্ত আত্মা মেনে দেশের পরিকল্পনা করা হয়। সেই কারণে ভারতীয়রা দেশকে ভারত মাতা বলে সম্বোধন করে। মন্দিরটি তৈরির জন্য পাথর রাজস্থান থেকে আসতে শুরু করেছে ইতিমধ্যে।

সুপ্রীম কোর্টের এই সিদ্ধান্তের পরে  অন্ধ্র প্রদেশে অবস্থিত  তিরুপতি বালাজি মন্দির অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য  ১ কোটি টাকা অনুদান দেবে এবং বিহারের প্রসিদ্ধ  এবং রাজধানী পটনা জংশনে অবস্থিত হনুমান মন্দির রাম মন্দির নির্মাণের জন্য সহায়তা করবে বলে জানিয়েছে।  মহাবীর মন্দির ট্রাস্ট কমিটি অযোধ্যার রাম মন্দির নির্মাণের জন্য  ১০ কোটি টাকার আর্থিক সহায়তা করার ঘোষণা করেছে।

তথ্য মতে, প্রতি বছর মহাবীর মন্দির ট্রাস্ট কমিটি ২ কোটি টাকা দিয়ে সাহায্য করবে। ট্রাস্ট কমিটির সেক্রেটারি ও প্রাক্তন আইপিএস অফিসার কিশোর কুণাল এ তথ্য জানিয়েছেন।
অযোধ্যায় ভগবান শ্রী রামের মন্দির তৈরির জন্য জোর দিয়ে কাজ চলছে। অনেক ধর্মীয় প্রতিষ্ঠান মন্দির তৈরির জন্য এগিয়ে আসছে।  কেন্দ্র সরকার আদালতের নির্দেশ অনুযায়ী, ট্রাস্ট তৈরির কাজে নেমে পড়েছে। সরকার ট্রাস্ট নির্মানের জন্য শীতকালীন অধিবেশনে বিল পেশ করবে। ট্রাস্টের মূল দায়িত্ব পালনের জন্য মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নাম উঠে এসেছে। যদিও সরকারের তরফে এ বিষয়ে কোনো মন্তব্য সামনে আসেনি।

এক সমীক্ষায় বলা হয়েছে, অযোধ্যায় ভগবান শ্রী রামের জন্মস্থান খুব শীঘ্রই জনপ্রিয় ও ধনী হয়ে উঠবে। সমীক্ষার রিপোর্ট অনুযায়ী, অযোধ্যার রাম মন্দির তিরূপতি মন্দিরের থেকেও ধনী মন্দির হয়ে উঠবে। দেবনগরী অযোধ্যা দেশের খ্যাতি নামা ধার্মিক স্থলের মধ্যে সামিল হবে।

আশা করি, ভারতের সকল ধনী মন্দিরগুলো এই রাম মন্দিরটা নির্মাণে এগিয়ে আসবে।
                
                🚩🚩জয় শ্রী রাম 🚩🚩


Comments

Popular posts from this blog

অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মুহুরী (স্যার) কথা কি ভুলে গেছেন সবাই ???

অম্বুবাচী মাতা কামাখ্যা সম্পর্কে অজানা কিছু কথা

আবারো লাভ জিহাদের স্বীকার মেঘলা মহাজন