অবৈধ বাংলাদেশিরা NRC ভয়ে ইতিমধ্যে পালাতে শুরু করলো, সাথে ৩০০ জন গ্রেফতার


স্বরাষ্ট্রমন্ত্রীর পদে বসার আগে থেকে অমিত শাহ (Amit Shah) NRC এর কথা বলেছিলেন, আর এখন NRC যে পুরো দেশে লাগু করে চলেছে। এখন অমিত শাহের ভয়ে অবৈধ বাংলাদেশিরা পালাতে শুরু করেছে বলে খবর পাওয়া যাচ্ছে। অমিত শাহের ঘোষণা অবৈধ বাংলাদেশিদের স্থির হতে দিচ্ছে না। খবর আসছে, অমিত শাহের এই ঘোষণার পর থেকে বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশ বৃদ্ধি হয়েছে। বাংলাদেশ সীমান্ত পুলিশ জানিয়েছে, গত তিন সপ্তাহে তিন শতাধিক মানুষ সীমান্তে অনুপ্রবেশ করতে গিয়ে ধরা পড়েছে। জিজ্ঞাসাবাদের সময় এই সমস্ত মানুষ নিজেদের বাংলাদেশি নাগরিক বলছেন। তবে তার নাগরিকত্ব প্রমাণের কোনও দলিল তারা দেখাতে পারেনি।

এর মধ্যে সীমান্তে মোট ২০৪ জনকে ধরা হয়েছিল। এর মধ্যে ৬৭ শিশু, ৭৮জন মহিলা এবং ৬৯ জন পুরুষ রয়েছে। গ্রেফতারকৃত অনুপ্রবেশকারীরা বলছেন যে তারা ৪-৫ বছর আগে বাংলাদেশ ছেড়ে ভারতে চলে গিয়েছিল। এই সময়ে তারা বেঙ্গালুরু এবং কর্ণাটকের আসামে বাস করতেন।
তবে আসামের পরে দেশজুড়ে এনআরসি তালিকা তৈরির ঘোষণার পরে গ্রেপ্তারের ভয়ে সমস্ত মানুষ বাংলাদেশ ফিরছেন। সীমান্ত পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃতদের মধ্যে বেশিরভাগই বাংলাভাষী মুসলমান। তারা তাদের স্থানীয় বলে দাবি করছে। তবে তার কাছে বাংলাদেশের কোনও আত্মীয়ের ফোন নম্বরও নেই। স্থানীয়রা বলছেন যে সীমান্ত পুলিশ গ্রেপ্তারকৃতদের চেয়ে বেশি লোকজন এখনও পর্যন্ত বাংলাদেশে অনুপ্রবেশ করেছে।
অমিত শাহের ঘোষণা অবৈধ বাংলাদেশি অনুপ্রবেশকারীদের মধ্যে এমন ভয়ের পরিবেশ তৈরি করবে তা কেও অনুমান করতে পারেনি। ভারতে ঢুকে পড়া অবৈধ বাংলাদেশিরা অনেকে আবার নিজের দেশে ফিরে যাচ্ছে।

এই খবর বাংলাদেশে বেশ চাঞ্চল্য ছড়িয়েছে। প্রসঙ্গত জানিয়ে দি, NRC লাগু হলে এর প্রভাব বাংলাদেশ থেকে আগত হিন্দুদের উপর পড়বে না। কারণ বাংলাদেশি হিন্দুরা ধার্মিকভাবে আহত হয়ে, অত্যাচারিত হয়ে ভারতে এসেছে।।
ভারত মাতার দেশে অবৈধ বাংলাদেশিরা আর থাকতে পারবে না। এইবার নতুন ভারত মাতার স্বপ্ন হয়তো আমরা দেখতে পারবো।

                    🚩 জয় শ্রী রাম 🚩

Comments

Popular posts from this blog

অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মুহুরী (স্যার) কথা কি ভুলে গেছেন সবাই ???

অম্বুবাচী মাতা কামাখ্যা সম্পর্কে অজানা কিছু কথা

আবারো লাভ জিহাদের স্বীকার মেঘলা মহাজন